সারাদেশে ১৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘কাঠবিড়ালী’

আগামীকাল শুক্রবার থেকে দেশের ১৮টি প্রেক্ষাগৃহে একযোগে চলবে নিয়ামুল মুক্তা পরিচালিত ছবি ‘কাঠবিড়ালী’।গত বছরের ২৭ ডিসেম্বরে পাবনা জেলার ভাঙ্গুরা উপজেলায় গজারমারা গ্রামে অনুষ্ঠিত হয়েছিলো ‘কাঠবিড়ালী’ ছবির প্রথম বিশেষ প্রদর্শনী। ঐ অঞ্চলেই এই ছবির বেশিরভাগ শুটিং হয়েছিলো। সেই বিশেষ প্রদর্শনী’তে যারা যারা উপস্থিত ছিলেন,তারা প্রত্যেকই এই ছবির গল্প,নির্মাণ,অভিনয় আর গানের ভূয়সী প্রশংসা করেছেন।
নির্মাতা নিয়ামুল মুক্তা জানান, মানবিক সম্পর্কের অনেক চড়াই-উতরাই থাকে। আর তা নিয়ে তৈরি হয়েছে ‘কাঠবিড়ালি’। নিয়ামুল মুক্তা আরো বলেন, শুক্রবার থেকে ১৮ প্রেক্ষাগৃহে চলবে কাঠবিড়ালী।
ছবির প্রধান চরিত্রে আছেন অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া।এই অভিনেত্রী বলেন, প্রথম সপ্তাহে কম প্রেক্ষাগৃহে মুক্তি দেয়া হচ্ছে। দ্বিতীয় সপ্তাহ থেকে আরও বেশি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে। আমার বিশ্বাস কাঠবিড়ালী দর্শক পছন্দ করবেন। কারণ, এর আগে যারা ছবিটি দেখেছেন কেউ মন্দ বলেননি।
কাঠবিড়ালীর শুটিং শুরু হয়েছিল ২০১৭ সালের ২ মার্চ। নানা প্রতিকূলতা পেরিয়ে এবার আসছে প্রেক্ষাগৃহে। ইতোমধ্যেই ছবির সুন্দর কন্যা শিরোনামের একটি গান জনপ্রিয়তা পেয়েছে। যে গানটি লিখেছিলেন প্রয়াত নাট্যজন সেলিম আল দীন, সুর ইউসুফ হাসান অর্ক এবং সংগীতায়োজন ইমন চৌধুরীর। কণ্ঠ দেন শফি মণ্ডল।
চিলেকোঠা ফিল্মস’র ব্যানারে নির্মিত এ ছবিতে আরও অভিনয় করেছেন আসাদুজ্জামান আবীর, সাঈদ জামান, শাহরিয়ার ফেরদৌস, শিল্পী সরকার, হিন্দোল রায়, এ কে আজাদ, তানজিনা রহমান। ছবির কাহিনী লিখেছেন পরিচালক নেয়ামূল মুক্তা নিজেই। চিত্রনাট্য করেছেন তাসনিমুল তাজ।
যে প্রেক্ষাগৃহে চলবে ‘কাঠবিড়ালি’
স্টার সিনেপ্লেক্স (ঢাকা), ব্লকবাস্টার সিনেমাস্ (ঢাকা), বলাকা সিনেওয়ার্ল্ড (ঢাকা), মধুমিতা (ঢাকা), শ্যামলী সিনেমা (ঢাকা), আনন্দ ( ঢাকা), চিত্রামহল (ঢাকা), সিনেস্কোপ (নারায়ণগঞ্জ), মম ইন (বগুড়া), সিলভার স্ক্রিন (চট্টগ্রাম), ছায়াবাণী (ময়মনসিংহ), বর্ষা (জয়দেবপুর), চন্দ্রিমা (শ্রীপুর), শঙ্খ (খুলনা), লিবার্টি সিনেপ্লেক্স (খুলনা), রুপকথা (পাবনা), শাপলা (রংপুর), অভিরুচি (বরিশাল)।
রোমান রায়