দর্শকপ্রিয়তা পেয়েছে ‘কাতান শাড়ি’

নারীদের কাছে শাড়ীর কদর বরাবরই বেশী।আর কাতান শাড়ি হলে তো সেটা আরো বেশী। কিন্তু এখানে নারীদের পছন্দের কাতান শাড়ীর গল্প বলা হচ্ছে না। কাতান শাড়ি নিয়ে নির্মিত নাটক ‘কাতান শাড়ি’-এর কথা বলা হচ্ছে। আরটিভির বর্ষপূর্তিতে প্রচারিত হয়েছিল নাটক ‘কাতান শাড়ি’। নাটকটি প্রচারিত হবার পর থেকেই দর্শকপ্রিয়তা লাভ করেছে।এখন এই নাটকের কথা দর্শকদের মুখে মুখে ফিরছে। এর প্রধান কারণ হিসেবে দাবি করা হচ্ছে নাটকটির গল্পের মধ্যে দর্শকরা বাস্তব জীবনের প্রতিচ্ছবি খুঁজে পেয়েছেন।এতে জোভান-মমর অভিনয়েরও প্রশংসা করছেন দর্শক।
একজন নেটিজেন বলছেন, ‘মন থেকে বলছি ভাই কাতান শাড়ি নাটকটা নাটক জগতকে আরো একধাপ এগিয়ে নিয়ে গেল। আশা করি এরকম নাটক আরো দেখবো। জোভান ভাই মম আপু মাথা নষ্ট অভিনয় করছে, এবং সহ-অভিনেতা রাও দুর্দান্ত অভিনয় দেখিয়েছেন। আসলে আমরা তো দাঁত থাকতে দাতে দাঁতের মর্ম বুঝিনা যাদের দাঁত নাই তারাই বোঝে দাঁত কি জিনিস। নাটকটা দেখার পর আমার একটা কথাই বলতে মনে চাচ্ছে, মা ভুল করলে মাফ করে দিও। আমি তোমায় ভালোবাসি, আর আমি তোমার শেষ বয়সে লাঠি, সব সময় তোমার পাশে থাকব।’
আরেকজন বলছেন, ‘আমি সহজে কোন কমেন্টস করিনা। কিন্তু নাটকটা আমার এক বন্ধু আমাকে দেখতে বলছিল। দেখার পর কমেন্ট না করে পারলাম না। এই গল্পের ডিরেক্টর ও লেখক কে সালাম জানাই।’
সময়ের অন্যতম নাট্যনির্মাতা সরদার রোকন নির্মাণ করেছেন ‘কাতান শাড়ি’। এতে অভিনয় করছেন জনপ্রিয় অভিনেত্রী জাকিয়া বারী মম ও জোভান আহমেদ। প্রচারের পরেই নাটকটি গত ২৭ ডিসেম্বর ‘আরটিভি ড্রামা’ ইউটিউব চ্যানেল প্রকাশ পেয়েছে।
নাটকটির বিশেষ আকর্ষণ হচ্ছে এতে অভিনেতা জোভান আহমেদের মা সহেলী আহমেদ শিখাও অভিনয় করেছেন।শফিকুর রহমান শান্তনুর রচনায় ‘কাতান শাড়ি’ তে আরও অভিনয় করছেন শিল্পী সরকার, শাহেদ খন্দকার, রাজু আহমেদ, ইমরানসহ অনেকেই।
রোমান রায়