নতুন বছরে আসিফ আকবরের ‌‌‘লাল টিপ’

বাংলা গানের যুবরাজ আসিফ আকবরের বছরব্যাপী মিউজিক ভিডিও’র ব্যস্ততা আর বছর শেষে গহীনের গান নিয়ে প্রচার প্রচারনায় সময় দেয়ায় এই বিপত্তি ঘটেছে। ২০১৯ শেষ দিনটি ছিলো আসিফ আকবরের সর্বশেষ গানের মিউজিক ভিডিও ‘লাল টিপ’ শুটিং। একদিন আগে শুটিং করলেন একদিন পরে থার্টি ফাস্ট নাইট ১২টা ১০ মিনিটে প্রকাশ হয় ‘লাল টিপ’ মিউজিক ভিডিওটি ।
মিউজিক ভিডিওটি প্রকাশ করেছেন ম্যাক্স ব্যাগ এন্টারটেইনমেন্ট ইউটিউব চ্যানেলে । মিউজিক ভিডিওতে মডেল হিসাবে ছিলেন গায়ক আসিফ আকবর নিজেই। একঝাঁক তরুণ-তরুণী নৃত্যশিল্পী নিয়ে মিউজিক ভিডিওটি নির্মাণ করেছেন জনপ্রিয় মিউজিক ভিডিও নির্মাতা সৌমিত্র ঘোষ ইমন এবং কোরিওগ্রাফি করেছেন হাবিব রহমান।
আসিফ আকবর বলেন, কেউ ভিউ বিষয়ক চাপ নেবেন না প্লীজ। চটুল ধারার গান প্রযোজকদের ব্যবসায়িক কারনে পছন্দ বেশী। অনেকের ভাল লাগেনা তাই মন্তব্য করার সময় এরিস্টটলের মত ভাব চলে আসে। ইন্ডাস্ট্রী বিশটা বছর ধরে রেখেছি নিজের বুদ্ধি পরিশ্রম মেধায়, সঙ্গে ছিলেন একঝাঁক কুশলী। যেখানে অর্থনীতির ব্যাপার সেখানে আঁতলামী চলেনা, তবুও চেষ্টা করেছি সুন্দর কথা সুরের গান করতে। যে গান শ্রোতার নিবে সেই গানই ভলো গান মনে করি । লাল টিপ সেই রকম একটি গান হয়েছে মনে করি । নতুন বছর শুরুটা লালটিপ দিয়ে শুরু হলো । শ্রোতাদের জন্য নতুন বছরে আমার ‘লাল টিপ’ উপহার দিলাম । বাকিটা আল্লাহর উপর ছেড়ে দিলাম।
সৌমিত্র ঘোষ ইমন বলেন-ভালো একটি কাজ হলো , আশা করছি সবার গানটি ভালো লাগবে।’ লাল টিপ্ গানটি গেয়েছেন আসিফ আকবর, লিখেছেন সুদীপ কুমার দ্বীপ এবং সুর করেছেন শ্রী প্রীতম ও সংগীত করেছেন জে কে মজলিশ।
গানটির প্রসঙ্গে হাবিব রহমান বলেন-বছরের শেষ মিউজিক ভিডিওটা আসিফ ভাইয়ের সাথেই করা হলো তাছাড়াও ভাইয়ের সাথে আমার এর আগেও প্রচুর কাজ হয়েছে।এ-বছরে অনেক কাজ করেছি আসিফ ভাইয়ের সাথে,দুই -দু বার করে গানটাও আমার করা,মজার বিষয় হচ্ছে একটু ওদিক -এদিক ছাড়া প্রায় আগের গানের টিমের মতোই এই গানটিতে অনেকেই আছেন।
রোমান রায়