পথশিশুদের নিয়ে চলচ্চিত্র ‘পরী’

শিশুতোষ চলচ্চিত্রের সংখ্যা বাংলাদেশে নেহাতই কম।শিশুদের নিয়ে বাংলাদেশে চলচ্চিত্র নির্মাণে নির্মাতাদের আগ্রহ একটু কমই লক্ষ করা যায়। সিনেমার এই মন্দা সময়ে গত এক দশকে শিশুতোষ চলচ্চিত্রের সংখ্যা হাতে গুণে বলে দেওয়া যায়। এমন এক সময়ে দুই পথশিশুর অন্যরকম এক অভিযানের গল্প নিয়ে আসছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘পরী’।
সুমন মজুমদারের চিত্রনাট্যে সিনেমাটি পরিচালনা করেছেন রাশেদ শামীম স্যাম। এর আগে আবির খানের সঙ্গে রাশেদ শামীম যৌথভাবে ‘পোস্ট মাস্টার ৭১’ নামের একটি সিনেমা পরিচালনা করে বেশ প্রশংসা অর্জন করেছে। এবার ‘পরী’ হবে রাশেদ শামীমের এককভাবে পরিচালিত প্রথম চলচ্চিত্র।
সিনেমা প্রসঙ্গে পরিচালক বলেন, এটি আমার স্বপ্নের প্রজেক্ট। তাই অনেক যত্ন নিয়ে কাজ করছি, আশাকরি পরী সিনেমাটি শুধু শিশুদের নয়, একইসঙ্গে বড়দেরও ভালো লাগবে। এই সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছে নবাগত শিশুশিল্পী নওরীন। এছাড়া একটি অতিথি চরিত্রে চিত্রনায়ক ওমর সানিসহ আরো বেশ কয়েকজন প্রতিষ্ঠিত শিল্পী কাজ করেছেন। ইতোমধ্যে মানিকগঞ্জ ও ঢাকার বিভিন্ন লোকেশনে সিনেমাটির ৭০ শতাংশ শ্যুটিং সম্পন্ন হয়েছে। অচিরেই পুরো ছবির কাজ শেষ করতে পারবো বলে আমি আশাবাদী।
রোমান রায়