বছরের সেরা জুটি

একটা সময় বাংলা চলচ্চিত্রের ছিলো রমরমা অবস্থা, ছিলো অনেক জনপ্রিয় নায়ক-নায়িকা এবং ছিলো অনেক সফল সিনেমা জুটি। কিন্তু কালের পরিক্রমায় আজ সেই জমজমাট অবস্থা আর নেই। সেই কালজয়ী জনপ্রিয় পর্দাজুটি। রাজ্জাক-শাবানা, রাজ্জাক-কবরী, আলমগীর-শাবানা, ফারুক-ববিতা, ফারুক-রোজিনা, ইলিয়াস কাঞ্চন-দিদি, মান্না-চম্পা, সালমান শাহ-শাবনূর, মৌসুমী-ওমর সানি এমন আরো অনেক জনপ্রিয় জুটির নাম ছিলো। কিন্তু আজ এই চলচ্চিত্রের সেই জুটিপ্রথা অনেকটা বিলুপ্তই বৈকি! তারপরও স্বল্পতার মাঝে ক্ষীণ দ্যূতি ছড়াতে পারছেন এমনি কিছু জুটির কথা উল্লেখ হলো। ২০১৯ সালে এতো হতাশা আর ব্যর্থতার মাঝে যে সিনেমা জুটি দর্শকনন্দিত হয়েছেন বিনোদন বিচিত্রা’র পাঠকদের কাছে তা বিস্তারিত তুলে ধরা হলোঃ
শাকিব খান-বুবলীঃ বর্তমান সময়ের সবচেয়ে সেরা ও সফল সিনেমা জুটি হলেন, শাকিব খান- বুবলী। ২০১৬ সালে চিত্রনায়িকা বুবলীর অভিষেকের পর থেকেই একমাত্র শাকিব খানের সাথে বিপরীতে সকল সিনেমায় অভিনয় করে যাচ্ছেন, এবং সফলতা অর্জন করে দর্শক চাহিদার শীর্ষে রয়েছেন এই জুটি। ২০১৯ সালের সবচেয়ে ব্যবসা সফল সিনেমা ‘পাসওয়ার্ড’-তে এই সফল জুটি একত্রে পর্দায় হাজির হয়েছিলেন এবং সেখানেও তাদের কারিশমা দেখিয়ে দিছেন কেন তারা সেরা। এছাড়াও এই বছর এই জুটির অপর সিনেমা ‘মনের মতো মানুষ পাইলাম না’-তেও জুটি হয়ে পর্দায় আসেন।এবং সেখানেও তারা দর্শকদের ভালোবাসা অর্জন করেন। দর্শক-প্রদর্শকদের মতো প্রযোজক নির্মাতাদের কাছেও এই জুটির গ্রহণযোগ্যতা সবচেয়ে বেশি। বর্তমানে এই জুটির ‘একটু প্রেম দরকার’ ও বীর মুক্তির অপেক্ষায় রয়েছে। যা মুক্তির পর এগুলোও সফলতা অর্জন করবেন বলে সিনেমাবোদ্ধাদের মত।
শাকিব খান-ববিঃ ২০১৯ সালে শাকিব খান ও ববি জুটির ‘নোলক’ শিরোনামে একটি চলচ্চিত্র মুক্তি পায়, এবং নোলক’টি ব্যবসা সফলতা অর্জনের পাশাপাশি এই জুটি বেশ সাদরে গ্রহণ করেন।এবং দুজনেরই অভিনয় দর্শকরা বেশ পছন্দ করেন।
আরজু-পরীমনিঃ শামীমুল ইসলাম শামীম পরিচালিত ‘আমার প্রেম আমার প্রিয়া’ ছবিতে প্রথমবারের মতো কায়েস আরজু ও পরীমনি জুটি হয়ে পর্দায় হাজির হোন।এবং পর্দায় আরজু আর পরীমনির রসায়ন বেশ পছন্দ করেন।বিশেষ করে গানগুলোতে তাদের রোমান্স দর্শকদের মুগ্ধ করে তোলেন। দর্শকরা এই জুটিকে এতোটাই পছন্দ করেছেন যে,তারা আগামীতেও আরজু আর পরীমনিকে একসাথে দেখতে চাই আরো নতুন নতুন সিনেমায়।
রোমান রায়