‌‘ইয়েস ম্যাডাম’

মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘কঠিন বাস্তব’ ছবি দিয়ে মাত্র ১৪ বছর বয়সে ঢালিউডে পা রাখেন জনপ্রিয় চিত্রনায়িকা কেয়া। প্রথম ছবি দিয়েই শুরুতেই দারুণ প্রশংসিত হন। ‘কঠিন বাস্তব’ ছবিতে সেসময়ের জনপ্রিয় দুই নায়ক রিয়াজ ও আমিন খানের বিপরীতে অভিনয় করেন তিনি। এরপর প্রায় ৩০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করে নিজেকে ঢালিউডে শীর্ষ নায়িকা হিসেবে প্রতিষ্ঠিত করেছিলেন। সিনেমায় অভিনয় করার পাশাপাশি তিনি কাজ করেছেন প্রায় ৯০টির মতো বিজ্ঞাপনেও। তবে সময়ের স্রোতে নানা কারণে নিজেকে আড়ালে নিয়ে যান এই সুহাসিনী নায়িকা।
ঢাকার চলচ্চিত্রের একসময়ের জনপ্রিয় চিত্রনায়িকা সাবরিনা সুলতানা কেয়া অনেকদিন থেকেই বড় পর্দা থেকে দূরে রয়েছেন। সর্বশেষে ২০১৫ সালে কেয়া অভিনীত ‘ব্ল্যাকমানি’ ছবিটি মুক্তি পায়। কিন্তু বড় পর্দার ক্যামেরার বাইরে তিনি চার বছর থেকে।
সুখবর হচ্ছে, দীর্ঘ চার বছর পরে সিনেমার শুটিংয়ে ফিরলেন কেয়া। গতকাল থেকে ‘ইয়েস ম্যাডাম’ নামের নতুন একটি সিনেমায় অভিনয় শুরু করেছেন তিনি। শুটিং চলছে রাজধানীর হাতিরঝিলের পাশে অবস্থিত প্রিয়াংকা শুটিং হাউজে। তার সঙ্গে আরও শুটিংয়ে অংশ নিচ্ছেন নায়ক শিপন মিত্র।
কেয়া বলেন, ‘গতকাল সকাল থেকে শুটিং করছি নতুন সিনেমার। প্রচুর শীত পড়েছে আজ। আমার সঙ্গে শিপন ও শুটিংয়ে অংশ নিয়েছেন। ছবির গল্পের প্রেক্ষাপট এবং নিজের চরিত্র সবকিছু পারফেক্ট মনে হচ্ছে। এখানে আমি একজন পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করছি। অনেক ভালো লাগছে শুটিং করতে। ’
‘ইয়েস ম্যাডাম’ ছবিতে দেখা যাবে সমাজে মাদক ও নানা অবক্ষয়ের বিরুদ্ধে লড়তে দেখা যবে কেয়াকে। সমাজকে বদলে দিতে সবসময় সচেষ্ট থাকেন। রকিবুল ইসলাম রাকিব পরিচালিত এই ছবিতে কেয়া-শিপন ছাড়াও আরও অভিনয় করছেন অমিত হাসান, অরুণা বিশ্বাস, আমিন খান, রেসি, আমান রেজা,তানহা মৌমাছি, রেবেকা প্রমুখ।
ছবিটির কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন আবদুল্লা জহির বাবু। নির্মাতা জানান, আগামীকাল ৩০০ ফিটের আসিয়ান সিটি শুটিং করবো সকাল থেকে। তারপর ডিপজলের বাড়িতে টানা শুটিং চলবে জানুয়ারি ১০ তারিখ পর্যন্ত। ‘ইয়েস ম্যাডাম’ ছবিটি নির্মিত হচ্ছে করছে টুংগীপাড়া চলচ্চিত্রের ব্যানারে। আর ছবিটি প্রযোজনা করছেন মো.মিটু সিকদার।
রোমান রায়