আজ কোয়েনার জন্মতিথী

ফ্যাশন মডেলিংয়ের প্রিয়মুখ অভিনেত্রী, মডেল ও কবি অনন্যা চৌধুরী কোয়েনার আজ জন্মদিন। আজ জন্মদিন উপলক্ষ্যে বড় কোন মিডিয়া পার্টি না দিলেও সমাজ সেবার মহান ব্রত নিয়ে এগিয়ে এসেছেন চট্টলার এই দীর্ঘাঙ্গী সুন্দরী।
তিনি বলেন, অন্যান্য বছর জন্মদিনে আমি এতিম, দুস্থ ও দরিদ্র মানুষ খাওয়াই। পাশাপাশি মিডিয়ার বন্ধুদের নিয়ে পার্টি করি। তবে এই বছর আজ কোন পার্টি দেইনি। আমার আব্বু – আম্মু চট্টগ্রামের দুটি এতিমখানা ও মাদ্রাসায় আজ দুপুরের খাবার প্রদান করেছেন। ঢাকায়ও এতিম শিশুদের খাইয়েছি।
এই প্রতিবেদকের সঙ্গে কোয়েনা যখন কথা বলেন, তিনি তখন গাড়িতে করে চট্টগ্রাম যাচ্ছিলেন। উপলক্ষ্য মা – বাবার সঙ্গে এবারের জন্মদিন উদযাপন করা। এছাড়াও একটি বিশেষ কারণ ছিল। কোয়েনা বলেন, ওখানে ছোট বোন গায়িকা রাত্রি চৌধুরীর শো রয়েছে। তাই দুই বোন ওখানে আব্বু – আম্মুর সঙ্গে জন্মদিনের কেক কাটবো।
কোয়েনা জানান, কাল রাতে জন্মদিনের প্রথম প্রহরে ছোট বোন রাত্রির আনা কেক কেটেছেন ঢাকার বনানীর বাসায়। ছোট বোনের কেক এবং গিফট পেয়ে কোয়েনা ভীষণ উচ্ছসিত। তার জন্মদিনে দেশ বিদেশ থেকে তার বন্ধু, সহকর্মী, আত্মীয় যারা শুভেচ্ছা জানিয়েছেন, কোয়েনা কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তাদের প্রতি।
সবশেষে কোয়েনা জানান, সম্প্রতি তার বাবা – মা ওমরাহ হজ্ব পালন করে এসেছেন। বর্তমানে ফ্যাশন মডেলিং, অভিনয় ও বিজ্ঞাপনচিত্রের মডেলিংয়ের পাশাপাশি কবিতা ও গান লিখেছেন কোয়েনা। ২০২০ এর বইমেলায় তার লেখা একটি কাব্যগ্রন্থ প্রকাশ পাবে বলে জানান। এছাড়াও খুব শীঘ্রি তিনি একটি চলচ্চিত্রে নায়িকা চরিত্রে অভিনয়ের জন্যে চুক্তিবদ্ধ হওয়ার কথা রয়েছে। কোয়েনা এই প্রসঙ্গে বলেন, ছবির গল্প, চরিত্র পছন্দ হলে এবং বাকি সব কিছু ব্যাটে বলে হলে নতুন বছরে আমাকে চলচ্চিত্রে দেখা যাবে।
রোমান রায়