ড.অরূপ রতন ‌‘মানস’ এর সভাপতি, সাধারণ সম্পাদক ফেরদৌস ওয়াহিদ

মাদকদ্রব্য ও নেশা নিরোধ সংস্থা মানস এর ২০১৯-২০২০ সালের কার্যনির্বাহী পরিষদের সভাপতি নির্বাচিত হয়েছেন ড. অরূপ রতন চৌধুরী ও সাধারণ সম্পাদক জনপ্রিয় সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ। অন্যদের মধ্যে আরো যারা নির্বাচিত হন তারা হচ্ছেন সহ-সভাপতি জাহানারা রশিদ, যুগ্ন সাধারণ সম্পাদক শামীম রেজা, সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান তালুকদার, কোষাধ্যক্ষ হোসনে আরা রীনা।
এছাড়া কার্যনির্বাহী কমিটির সদস্যদের মধ্যে নির্বাচিত হন আবদুল মতিন সরকার, সাদিয়া শারমিন উর্মি, রোজিনা বেগম, ফারছানা রহমান খান, ফারজানা আখতার ও কানিজ ফারহানা। মানস এর দ্বি-বার্ষিক সভা অনুষ্ঠিত হয় গত ১৩ই ডিসেম্বর। এতে সভাপতিত্ব করেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি শব্দসৈনিক ও একুশে পদকপ্রাপ্ত অধ্যাপক ড. অরূপরতন চৌধুরী। সভায় প্রতিবেদন ও বার্ষিক রিপোর্ট উপস্থাপনের পর কার্যনিবার্হী পরিষদের অন্য সদস্যদের মধ্যে সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান তালুকদার, কোষাধ্যক্ষ হোসনে আরা রীনা, যুগ্ন- সাধারণ সম্পাদক ফেরদৌস ওয়াহিদ, কার্যনিবার্হী কমিটির সদস্য আবদুল মতিন, ফারছানা রহমান খান, ক্লিনিক্যাল সাইকোলজিস্ট সাদিয়া শারমিন উর্মি ও সাধারণ সম্পাদক চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বক্তব্য রাখেন। এরপর নির্বাচন অনুষ্ঠিত হয়।
নির্বাচন পরিচালনার দায়িত্বে ছিলেন সুপ্রীম কোর্টের আইনজীবি এ্যাডভোকেট স্বপন কুমার দাস। নির্বাচনে দ্বিতীয় কোনো প্যানেল না থাকায় উপস্থাপিত একটি প্যানেলকেই নির্বাচিত ঘোষণা করা হয়। অনুষ্ঠানের শেষভাগে মানস এর নব-নির্বাাচিত সভাপতি সংগঠনের নতুন কার্যকরী পরিষদের সদস্যদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে এদেশ থেকে মাদক ও তামাকের ক্ষয়ক্ষতি ও এর করাল গ্রাস থেকে যুব সমাজকে রক্ষা করার জন্য সকলের প্রতি আহ্বান জানান। পাশাপাশি দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানকে মাদক ও ধূমপানমুক্ত করার অঙ্গিকার ব্যক্ত করেন।
আলমগীর কবির