আজ শিশিরস্নাত নায়িকা শাবনূরের জন্মদিন

ঢাকার সিনেমার সফল নায়িকাদের মাঝে অন্যতম সফল নায়িকা হলেন শাবনূর। আজ এই জনপ্রিয় ও নন্দিত অভিনেত্রীর জন্মদিন।১৭ ডিসেম্বর যশোর জেলার শার্শা উপজেলার নাভারণে জন্মগ্রহণ করেন এই গুণী অভিনেত্রী। তাঁর পুরো নাম কাজী শারমিন নাহিদ নূপুর। ১৯৯৩ সালে পরিচালক এহতেশাম’র হাত ধরে ‘চাঁদনী রাতে’ সিনেমার মাধ্যমে বাংলা চলচ্চিত্রে পথচলা শুরু করেন। এই পর্যন্ত তিনি ১৫৮ টি সিনেমায় অভিনয় করেছেন। অভিনয় জীবনে দর্শকপ্রিয়তা যেমন পেয়েছেন,তেমনি সম্মাননা স্বরূপ জীবনে জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ বহু পুরস্কার লাভ করেছেন তিনি। ১০ বার মেরিল-প্রথম আলো পুরস্কার, ৩ বার বাচসাস পুরস্কার লাভ করেছেন।আজ এই দর্শকনন্দিত তারকার জীবনের এই বিশেষ দিনটিতে ভক্তদের শুভেচ্ছায় ভাসছেন তিনি।পাশাপাশি তাঁর চলচ্চিত্রের সহকর্মীরাও শুভেচ্ছা জানাচ্ছেন। এই শুভেচ্ছা আর ভালোবাসাকেই জীবনের সেরা অর্জন বলে মনে করেন শাবনূর।
অভিনয় থেকে দূরে সরে থাকলেও এখনো তার জনপ্রিয়তায় একটুও ভাটা পড়েনি। হঠাৎ কোথাও কোনো অনুষ্ঠানে হাজির হলে তাকে দেখতে ঢল নামে মানুষের। নতুন ছবিতে তাকে দেখার জন্য অপেক্ষায় তার ভক্তরা।
জন্মদিন’কে ঘিরে কি আয়োজন থাকছে জানতে চাইলে তিনি বলেন, এবার তেমন কোনো আয়োজন করছিনা। পারিবারিক আয়োজনে ঘরোয়াভাবেই কাটাবো। একান্তই কাছের কিছু মানুষের সঙ্গে দেখা হতে পারে এবং পরিবারের মানুষদের সাথেই কাটিয়ে দিবো।
বর্তমানে তিনি বেশিরভাগ সময় অস্ট্রেলিয়াতেই থাকেন। শীতের সময়টাতে তিনি দেশে আসেন। সম্প্রতি শোনা যাচ্ছে তিনি আবারও সিনেমায় অভিনয় করবেন এবং তারজন্য নিজেকে সেভাবে প্রস্তুতও করছেন।জিম থেকে শুরু করে খাদ্যাভ্যাসও পরিবর্তন করেছেন।
উল্লেখ্য, তাঁর সর্বশেষ সিনেমা মুক্তি পায় ২০১৮ সালে এম এম সরকার ও বদিউল আলম খোকন পরিচালিত ‘পাগল মানুষ’।
রোমান রায়