শ্রীলঙ্কার জাতীয় টেলিভিশনে প্রচারিত হবে বাংলাদেশের ছবি

২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত বাংলাদেশের আলোচিত ছবি ‘মাটির প্রজার দেশে’। কাল রবিবার (১৫ ডিসেম্বর) স্থানীয় সময় রাত ১০টায় শ্রীলঙ্কা’র জাতীয় টেলিভিশনে ছবিটি প্রদর্শিত হবে বলে জানিয়েছেন প্রযোজক আরিফুর রহমান।
বাংলাদেশে শ্রীলঙ্কা হাইকমিশন আয়োজিত চলচ্চিত্র উৎসবে ‘মাটির প্রজার দেশে’ ছবিটি দেখানো হয়েছিল। সেখানে শ্রীলঙ্কার সরকারি কর্তাব্যক্তিরা ছবিটি দেখে তাদের ভালো লাগে।
এরপরই তারা শ্রীলঙ্কায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়াজ হামিদুল্লাহ ও ছবির প্রযোজক আরিফুর রহমানের সঙ্গে যোগাযোগ করেন। পরে উভয় দেশের রাষ্ট্রীয় নিয়ম মেনে ছবিটি শ্রীলঙ্কার জাতীয় টেলিভিশনে দেখানোর ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়।
প্রযোজনা প্রতিষ্ঠান গুপি প্রোডাকশন থেকে জানানো হয়, অসম্ভব গর্বের সাথে জানাচ্ছি ‘মাটির প্রজার দেশে’ শ্রীলঙ্কার ন্যাশনাল টেলিভিশনে প্রথমবারের মতো কোন ভিন্ন ভাষার ছবি হিসেবে প্রিমিয়ার হবে আগামী ১৫ ডিসেম্বর রাত ১০ টায়। এটা শ্রীলঙ্কা রাষ্ট্রের বাংলাদেশের স্বাধীনতা এবং ভাষার প্রতি একটি উপহার ঠিক ১৬ ডিসেম্বরের ঠিক আগের দিন! ছবির প্রযোজক আরিফুর রহমান খবরটি সোশাল মিডিয়ায় শেয়ার করে লিখেন, এই সুখবর বাংলাদেশের সকল সিনেমা প্রেমী মানুষকে উৎসর্গ করছি!
২০১৬ সালে শিকাগো ফিল্ম ফেস্টিভালে পুরষ্কার পেয়েছিল বাংলাদেশের সিনেমা ‘মাটির প্রজার দেশে’। নির্মাণের প্রায় দুই বছর পর দেশে মুক্তি পায় গুপি বাঘা প্রডাকশনের এই সিনেমা। ছবিটির পরিচালক বিজন ইমতিয়াজ।
রোমান রায়