প্রথমবারের মত একসঙ্গে নজরুল রাজ ও মিসওয়ার্ল্ড বাংলাদেশ জেসিয়া

সম্প্রতি নির্মিত হয়েছে বিশেষ টেলিফিল্ম ‘ভাই একটু চালাক হবে’। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনয়শিল্পী এফএস নাঈম, মিশু সাব্বির, নজরুল রাজ, নাবিলা ইসলাম ও সেমন্তী সৌমি। এছাড়াও আরও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন ‘মিসওয়ার্ল্ড বাংলাদেশ’ জেসিয়া ইসলামসহ অনেকে। মো. সাইফুর রহমান কাজলের রচনায় টেলিফিল্মটি নির্মাণ করেছেন আসাদুজ্জামান আসাদ। এরই মধ্যে নেপালের বিভিন্ন লোকেশনে শেষ হয়েছে দৃশধারণের কাজ। শিগগির টেলিফিল্মটি একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত হবে।
গল্পে দেখা যাবে, বদরুল, সদরুল এবং কামরুল। তারা তিন ভাই। তাদের মধ্যে কামরুল সবার বড়। সে বোকা প্রকৃতির। তাকে চালাক বানানোর জন্য ছোট দুই ভাই নেপালে ঘুরতে নিয়ে যায়। বিভিন্ন কায়দায় কামরুলকে একটু চালাক বানানোই ছিলো মূলত উদ্দেশ্য। যেহেতু কামরুল তাদের বড় ভাই। সে যদি বিয়ে না করে, তবে তাদের বিয়ের পথটাও পরিস্কার হচ্ছে না।
কেনোনা বদরুল টিনা এবং সদরুল মিনার সঙ্গে প্রেম করে। একটা প্ল্যান করে তাদেরকেও নেপালে নিয়ে আসা হয়। মিনা এবং টিনার বিনা নামে একজন লাজুক খালাতো বোন ছিল। বিনার সঙ্গে যদি কামরুলকে সম্পর্কে জড়ানো যায় তবে সবার পথই পরিষ্কার হয়ে যায়। কিন্তু অনেক চেষ্টার পরও কামরুলকে কোনভাবে চালাক-চতুর বানানো যাচ্ছিল না। বিনার সাথে কামরুলকে মিলিয়ে দিলেও দুজনই ছিল লাজুক। তাই কোনোভাবেই তাদের সম্পর্কটা গড়ে উঠছে না। এরপরই ঘটতে থাকে ‘ভাই একটু চালাক হবে’ নাটকের মূল গল্প।
টেলিফিল্মটি নিয়ে নির্মাতা আসাদুজ্জামান আসাদ জানান, ‘গল্পটি একটু কমেডি ধাচের। আমাদের সমাজে অনেকেই বড় ভাইকে বোঝা মনে করে। কিন্তু একটা সময় বড়রা সবচেয়ে বুদ্ধিমানের কাজটি করেন। গতানুগতিক ধারার বাইরে এ টেলিছবিটির গল্পে একটু ভিন্নতা রয়েছে। আমি আশা রাখি দর্শকদের ভালো লাগবে।’
রোমান রায়