নেপালে ‘ভাই একটু চালাক হবে’

বদরুল, সদরুল এবং কামরুল তিন ভাই। তাদের মধ্যে কামরুল সবার বড়। সে একটু বোকা প্রকৃতির। তাকে চালাক বানানোর জন্য ছোট দুই ভাই নেপালে ঘুরতে নিয়ে যায়। উদ্দেশ্য বিভিন্ন কায়দায় কামরুলকে একটু চালাক বানানো। যেহেতু কামরুল তাদের বড় ভাই সে যদি বিয়ে না করে, তবে তাদের বিয়ের পথটাও পরিষ্কার হচ্ছে না।
এদিকে বদরুল টিনা এবং সদরুল মিনার সঙ্গে প্রেম করে। একটা প্ল্যান করে তাদেরকেও নেপালে নিয়ে আসা হয়। মিনা এবং টিনার বিনা নামে একজন লাজুক খালাতো বোন আছে। বিনার সঙ্গে যদি কামরুলকে সম্পর্কে জড়ানো যায় তবে সবার পথটাই পরিষ্কার হয়ে যায়। কিন্তু অনেক চেষ্টার পরও কামরুলকে কোনোভাবে চালাক-চতুর বানানো যাচ্ছিল না। বিনার সঙ্গে কামরুলকে মিলিয়ে দিলেও দুজনই ছিল লাজুক। তাই কোনোভাবেই তাদের সম্পর্কটা গড়ে উঠছে না। এরপরই ঘটতে থাকে নানা ঘটনা। এমন একটি গল্প নিয়েই এগিয়েছে ‘ভাই একটু চালাক হবে’ শিরোনামের একটি টেলিফিল্মের দৃশ্যপট।
মোঃ সাইফুর রহমান কাজলের রচনায় টেলিফিল্মটি নির্মাণ করেছেন আসাদুজ্জামান আসাদ। এতে ছোট দুই ভাইয়ের চরিত্রে অভিনয় করেছেন এফএস নাঈম ও মিশু সাব্বির। বড় ভাইয়ের চরিত্রে আছেন নজরুল রাজ। এছাড়া আছেন নাবিলা ইসলাম, সেমন্তী সৌমি, জেসিয়া ইসলামসহ অনেকে।
টেলিফিল্মটি নিয়ে নির্মাতা আসাদ জানান, গল্পটি একটু কমেডি ধাঁচের। আমাদের সমাজে অনেকেই বড় ভাইকে বোঝা মনে করে। কিন্তু একটা সময় বড়রা সবচেয়ে বুদ্ধিমানের কাজটি করে। গতানুগতিক ধারার বাইরে এ টেলিফিল্মের গল্পে একটু ভিন্নতা রয়েছে। আমি আশা রাখি দর্শকদের ভালো লাগবে।
এদিকে এর মধ্যেই নেপালের বিভিন্ন লোকেশনে শেষ হয়েছে টেলিফিল্মটির দৃশধারণের কাজ। শিগগিরই এটি একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত হবে।
আলমগীর কবির