Las Vegas-এ ভ্রমণ

Las Vegas, USA আমার যাওয়া হয়েছিল ২০১৩ সালের ৩০ই ডিসেম্বর নিউ ইয়ার করার জন্য। কিন্তু আমি ওখানে গিয়ে থেকে ছিলাম ২৯ দিন। অনেকেই হয়তবা শুনে আঁতকে উঠবেন এটা তাদের কাছে পৃথিবীর সবচেয়ে সুন্দর এবং এক্সপেন্সিভ সিটি লাগে বটে। এটা হচ্ছে পৃথিবীর মধ্যে সবচেয়ে কম দামে সমস্ত ফাইভ স্টার হোটেল ,আমি ঘুরেছি এত সস্তায় জীবনে আর কোথাও এত সস্তায় ফাইভস্টার হোটেলে থাকতে পারিনি। এটা হচ্ছে পৃথিবীর ভিতরে এমন শহর যেখানে রাতের শহর, এই শহর জীবনেও কখনো ঘুমায় না। রাত তিনটার সময় এখানকার খাবারের দোকান খোলা থাকে, ঘুমহীন একটি শহর। এবং এখানে সত্যিই টাকা রাস্তায় উড়ে বাতাসে উড়ে, আমার মনে আছে আমি হচ্ছে টিভি শো দেখেছিলাম এক ঘন্টার সেজন্য আমাকে ৩৫ ইউ এস ডলার দিয়েছিল। এবং প্রতিটি রাস্তায় হাটতে গেলে বিভিন্ন ডিসকাউন্ট খাবারের ওপেন মানুষ দিয়ে যেত এবং যারা এখানে একটু ককটেল খেতে পছন্দ করেন তাদের জন্য তো যধাবহ, বিনা পয়সায় ক্যাসিনোতে বসে ভালো ককটেল খাওয়া যায়। তবে ভুলেও ক্যাসিনোতে খেলবেন না তাহলে বুঝতে পারবেন ফতুর হয়ে যাবেন।
Las Vegas হচ্ছে Nevada State, এইসব এখানে একসময় মরুভূমি ছিল তারপর এখানে গড়ে তোলা হয় ক্যাসিনো এবং বিশাল শপিং মল বিভিন্ন ধরনের আকৃতি পৃথিবীর বিভিন্ন ডিজাইনের হোটেল এক একটি হোটেল এক একটি কান্ট্রি এবং একটি ঐতিহ্য বহন করে যেমন আপনি এখানে পাবেন আইফেল টাওয়ার থেকে শুরু করে পিরামিড, সিজার প্যালেস, কিংবা ইতালির ভেনিস ভ্যালেনশাইন হোটেলে। হলিউড প্লানেট এটা হচ্ছে সবচেয়ে মধ্যে খানে অবস্থিত এখানে রয়েছে বিভিন্ন ধরনের shows. whiny hotel সমস্ত ফুল দিয়ে সাজানো, বেলা জিও হচ্ছে সবচেয়ে এক্সপেন্সিভ হোটেলের মধ্যে একটি ওয়াটার ফল আছে যা শহরকে আরো সুন্দর করে রেখেছে। মান্ডালি বে সার্কাস সার্কাস যেখানে রয়েছে অবিরত সার্কাস শো এভরিডে ফ্রি দর্শকদের জন্য। মোট কথা বলা যায় যে একটি ছোট আধুনিক দেশ শহরের ভিতরে যেখানে, রয়েছে আমাদের মত অনুন্নত দেশের লোকরা অনেক সুন্দরভাবে উপভোগ করতে পারে অনেক কম পয়সায় অনেক সুন্দর সুন্দর জিনিস এবং আর্কিটেক্ট এবং সৌন্দর্যের পরিপূর্ণ। জঙ্গল থেকে শুরু করে মরুভূমি সব কিছুই রয়েছে এখানে। আর যারা চান বাঞ্জি জাম্প কিংবা জিপ্লাইন তার জন্য ভেগাসের ওল্ড তৃপ্ত উপরে রয়েছে। এবং প্রতিদিন হচ্ছে এখানে বিভিন্ন লোকদের সঙ্গমে পার্টি এবং গান-বাজনা রয়েছে।
সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে এখানে একটি হার্ডএটাক নামের রেস্টুরেন্ট আছে যেখানে হচ্ছে নার্সদের পোশাক পড়ে এসে খাবার সার্ভ করে এবং বয়রা হচ্ছে ডাক্তারদের অ্যাপ্রোন পড়ে থাকে, এবং ব্লাড ব্যাগে করে তারা কোকাকোলা কিংবা বিয়ার সার্ভ করে। আর যদি না খাওয়া শেষ করতে পারেন, আসলে তো সুন্দরী নার্সের হাতে বেতের বাড়ি খেতে হবে। এই রেষ্টুরেন্টের নাম হাট অ্যাটাক দেয়ার কারন হচ্ছে এখানের খাবারে অতিরিক্ত ফ্যাট থাকায় এটার নাম এভাবে দেয়া হয়েছে এটা ঠিক ফ্রীমন স্ট্রিটে রয়েছে। আরো ভরপুর রয়েছে বিভিন্ন এলাকায় কমেডি ক্লাব থেকে পৃথিবীর বিখ্যাত সার্কাস,কম টাকা থেকে শুরু করে বিভিন্ন টাকায় রয়েছে অনেক সুন্দর সুন্দর হোটেল শুধু মাত্র শুক্র আর শনিবার দিন বাদ দিয়ে আর পাঁচ দিন সপ্তার যেকোনো ফাইভ স্টার হোটেলে বুক করে ফেলবেন মাত্র ৪০ থেকে ৫০ ডলার এর ভিতর।
লাসভেগাসে যারা যেতে চান তাদের জন্য সবচেয়ে সুন্দর জায়গা টাইম হচ্ছে ডিসেম্বরে, এবং বছরের যে কোন সময় । তবে যারা চান সুন্দর নিউ ইয়ার করতে, তাদের জন্য হচ্ছে এটা প্যারাডাইস, আরেকটি কথা এখানে কিন্তু অ্যালকোহল ফ্রি যেকেউ যেখানেই দোকান থেকে ড্রিংস কিনে রাস্তায় খেতে পারবে। তবে যা দেরি আছে ইউএসবি ঝটপট রেডি হয়ে যান যাওয়ার জন্য আর উপভোগ করুন সুন্দর ফাইভ স্টার হোটেল, রবি থেকে বৃহস্পতিবার পর্যন্ত। অনেক সস্তা ঢাকার কোন নিম্নমানের হোটেল থেকে অনেক কম।
কাজী আসমা আজমেরী