নতুন করে শাকিবা’র শুরু

মাঝে বিরতি দিয়ে আবারো কাজে ফিরলেন ঢালিউডের স্মার্ট ও গ্ল্যামারস নায়িকা শাকিবা। পুরো নাম শাকিবা বিনতে আলী। হঠাৎ করেই বড় পর্দার কাজ থেকে বিরতি নেন শাকিবা। তবে সেই বিরতি কাটিয়ে আবারও নতুন করে কাজ শুরু করেছেন তিনি। বিরতি প্রসঙ্গে শাকিবা বলেন, এরইমধ্যে আমি বেসরকারি একটি বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ ও এমবিএ শেষ করেছি। মাঝে দীর্ঘদিন কাজ না করলেও আবার নতুনভাবে শুরু করেছি। এবার আর কোন গ্যাপ নয়। নিয়মিত কাজ করার ইচ্ছে রয়েছে।
গত জুলাই মাস থেকে ‘তোলপাড়’ নামে নতুন একটি সিনেমার সিনেমার কাজ শুরু করেছেন শাকিবা। তিনি জানান, এ ছবির গল্পটি দারুণ। এতে দর্শক আমাকে ভিন্ন লুকে দেখতে পাবেন। এরইমধ্যে ছবির দৃশ্যধারণের সব কাজ প্রায় শেষ। ছবিটি পরিচালনা করছেন মিজানুর রহমান মিজান। এতে শাকিবার বিপরীতে অভিনয় করছেন সনি রহমান। শাকিবা আরো বলেন, নতুন এ ছবিতে কাজ করে ভালো লাগছে। এতে রোমান্টিক দৃশ্য থাকলেও অ্যাকশন গল্পনির্ভর ছবি এটি। আশা করছি দর্শকরা ছবিটি পছন্দ করবেন।
এর আগে নির্মাতা সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড পরিচালিত ‘রোহিঙ্গা’ ছবিতে অভিনয় করেছেন শাকিবা। এতে তাকে একজন টিভি সাংবাদিকের চরিত্রে দেখা যাবে। এরইমধ্যে ছবির ডাবিং শেষ হয়েছে। ‘রোহিঙ্গা’ ও ‘তোলপাড়’ ছাড়াও আরেকটি নতুন সিনেমায় কাজ করবেন বলে জানালেন শাকিবা। এ প্রসঙ্গে তিনি বলেন, আহমেদ ইলিয়াস ভুঁইয়ার পরিচালনায় নতুন একটি সিনেমায় কাজ করবো। এরইমধ্যে এ বিষয়ে মিটিং হয়েছে। সব ঠিক থাকলে খুব শিগগির ছবির মহরত হবে। এতে আমার বিপরীতে দুজন হিরো থাকার কথা রয়েছে। এর মধ্যে একজন সনি রহমান। আরেকজন কে থাকবেন তা এখনও বলতে পারছিনা। তবে কিছুদিনের মধ্যে সবকিছু চুড়ান্ত হবে। এরপরই শুরু হবে শ্যুটি।
এদিকে কলকাতার ছবিতেও কাজ নিয়ে কথা চলছে শাকিবার। কলকাতার পরিচালক রাজা সেনের সঙ্গে ‘সুরমাই’ নামে একটি ছবিতে কাজের বিষয়ে আলাপ হয় তার। ছবির কাজ এখনো শুরু হয়নি। পাশাপাশি কলকাতার আশিষ ঘোষ এবং পরিজাত বোসের সঙ্গেও ছবি করা নিয়ে কথা বলেছেন শাকিবা। তিনি জানান, ভালো গল্পের ছবি পেলে ঢালিউড কিংবা টালিউড দুজায়গাতেই কাজ করবেন তিনি। তার কাছে ভালো কাজই হলো মুখ্য বিষয়। যে কারণে ছোট পর্দাতেও মাঝে কাজ করেছেন তিনি। ভালো কাজ ছিলো বলেই করেছেন।সাজিন আহমেদ বাবুর ‘চলো না ঘুরে আসি’ নামের একটি টেলিছবিতে গেল ঈদে দেখা গেছে তাকে। তবে শাকিবা জোর দিয়ে বলেন, বড় পর্দাতেই নিয়মিত কাজ করতে চান তিনি। সেজন্য নিজেকে তৈরিও করছেন সেভাবে। বডি ফিটনেসের জন্য ওজন কমাতে দৈনিক ৫-৬ ঘণ্টা ব্যায়াম করছেন তিনি।
২০১১ সালে শাকিবা অভিনীত সর্বশেষ ছবি শাহ আলম কিরণের ‘মাটির ঠিকানা’ মুক্তি পেয়েছিল।এরপর ২০১৩ সালে সরকারি অনুদানের ছবি এনামুল করিম নির্ঝর পরিচালিত ‘নমুনা’তে কাজ করলেও এটি এখনও মুক্তি পায়নি।আরিফিন শুভ এ ছবিতে শাকিবার বিপরীতে অভিনয় করেছেন। প্রসঙ্গত, দেশীয় চলচ্চিত্রে শাকিবার কাজের শুরুটা হয়েছিল ২০০৫ সালে মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘ভন্ড নেতা’ ছবির মাধ্যমে। যদিও তার প্রথম মুক্তিপ্রাপ্ত ছবিটি ছিলো মনতাজুর রহমান আকবরের অন্য আরেকটি ছবি ‘জীবনের গ্যারান্টি নাই’। এতে শাকিবার নায়ক হিসেবে অভিনয় করেন আমিন খান। এরপর তার অভিনীত ‘বাঁচাও দেশ’, ‘দুর্ধর্ষ’, ‘বস্তির ছেলে কোটিপতি’, ‘ মাঝির ছেলে ব্যারিস্টার’, ‘এক জবান’, ‘রূপান্তর’, ‘মাটির ঠিকানা’, সহ প্রায় ৪০টি ছবি মুক্তি পায়। ঢালিউড সুপারস্টার শাকিব খানের সঙ্গেও কাজ করেছেন তিনি। মাঝখানে বিরতির কারণেই অনেকটা আলোচনার বাইরে চলে গিয়েছিলেন শাকিবা। এবার নিয়মিত কাজ করে আবারও জ্বলে উঠবেন তিনি এ প্রত্যাশা করা যায়। আর সেই উদ্যোম নিয়েই নতুনভাবে কাজ শুরু করেছেন।
রোমান রায়