‘গোলাপ কুঁড়ি ফাউন্ডেশনে’র ১ম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত

সানজিদা রোজ। একজন মডেল ও অভিনেত্রী। পাশাপাশি সমাজের সুবিধাবঞ্চিত মানুষদের জন্য কাজ করে যাচ্ছেন। আর এই কাজকে আরো গতিশীল করতে গড়ে তুলেছেন ‘গোলাপ কুঁড়ি ফাউন্ডেশন’। গত ১০ অক্টোবর ছিল উক্ত ফাউন্ডেশনের ১ম প্রতিষ্ঠা বার্ষিকী আর তারই সাথে এই অভিনেত্রীর জন্মদিনও। এই উপলক্ষে রাজধানীর মগবাজারের জলপাই রেষ্টুরেন্টে তিনি আয়োজন করেন এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সন্ধা ৭ টায় শুরু হওয়া এই অনুষ্ঠান শেষ হয় রাত ১০ টায়। উক্ত অনুষ্ঠানে গোলাপ কুঁড়ি ফাউন্ডেশনের সদস্য ছাড়াও চিত্রনায়ক রুবেল, চিত্রনায়িকা মিষ্টি মারিয়া, তানিন সুবহা এবং গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
গোলাপ কুঁড়ি ফাউন্ডেশন এর চেয়ারম্যান সানজিদা রোজ বলেন, ‘গোলাপ কুঁড়ি ফাউন্ডেশন’ নামে আমি একটি স্বেচ্ছসেবী সংগঠন প্রতিষ্ঠা করেছি। মূলতঃ সমাজ ও রাষ্ট্রের সুবিধাবঞ্চিত শিশুদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে ভালো কিছু করার প্রত্যাশা থেকেই আমার এই ক্ষুদ্র চেষ্টা। হাঁটি হাঁটি পাঁ পাঁ করে ধীর এগিয়ে চলছি। আর এই ধীর পথচলায় গত এক বছরে রাজধানীর বিভিন্ন স্থানে প্রায় দুই হাজার সুবিধাবঞ্চিত শিশুর মাঝে বিনামূল্যে খাদ্যসামগ্র, ঈদ সামগ্রী ও শিক্ষা উপকরণ বিতরণ করেছি। এই পথচলায় যারা আমার পাশে থেকে সাহস, শক্তি ও অনুপ্রেরণা যুগিয়েছেন এবং সর্বাতœক সমর্থন ও সহযোগিতা করেছেন তাদের সকলের প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা। সীমিত সাধ্যের মধ্যে ভালো কিছু করার প্রত্যয়েই এগিয়ে যাচ্ছি। কতটুকু করতে পেরেছি সেটা পরিমাপ করার সময় এখনও আসেনি।
তাছাড়া কোন সংগঠনকে প্রতিষ্ঠিত করার জন্য মাত্র এক বছর খুব বেশি একটা সময়ও নয়। তবে আমি আশাবাদী সুবিধাবঞ্চিতদের জন্য ভালো কিছু করার ক্ষেত্রে ভবিষ্যতে এ সংগঠনটি অনেক দূর এগিয়ে যাবে। কারণ আমার উদ্দেশ্যটা মহৎ। আর সে বিষয়ের জানান দেয়ার জন্য আমার আজকের এই ক্ষুদ্র আয়োজন। আপনাদের লেখনীর মাধ্যমে আমার চলার পথকে মসৃন করবেন ও সামনের দিনগুলোতে আরো ভালো কিছু করার জন্য অনুপ্রেরণা যুগিয়ে যাবে বলেই আমি আশা ব্যক্ত করছি। আমার ভালো কিছু করার ইচ্ছার সাথে যদি আপনাদের কলমের শক্তি এক হয় তাহলে ভবিষ্যতে ভালো কিছু হবে বলেই আমি বিশ্বাস করি’।
রোমান রায়