আবারও ক্যামেরার সামনে তনিমা হামিদ

মঞ্চ ও টেলিভিশন নাটকের এক জনপ্রিয় নাম তনিমা হামিদ। কাজ করছেন তিনি বিজ্ঞাপন, নাটক ও উপস্থাপনায়। কিন্তু মাঝে দীর্ঘদিন টিভি পর্দায় দেখা যায়নি এই অভিনেত্রীকে। দীর্ঘ দিনের বিরতি পর আবারো ক্যামেরার সামনে দাঁড়ালেন তনিমা হামিদ। মাছরাঙা টেলিভিশনের রান্না বিষয়ক ‘নানা স্বাদে রাঁধুনী’ অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন তিনি।
এ প্রসঙ্গে অভিনেত্রী তনিমা হামিদ বলেন, ‘প্রায় পাঁচ বছর ক্যামেরা থেকে দূরে ছিলাম। সাক্ষাৎকার দেওয়া ছাড়া কাজের জন্য ক্যামেরার সামনে এ সময়ের মধ্যে আসিনি। মাছরাঙার সঙ্গে শুরু থেকেই আমাদের খুব ভালো সম্পর্ক। রান্নার অনুষ্ঠানটির কনসেপ্ট শুনে আমার ভালো লেগেছে, তা ছাড়া ডালিমও (তনিমার স্বামী শামসুদ্দিন হায়দার ডালিম) কাজটি করার জন্য আমাকে অনেকবার বলেছে, তাই আসলে করতে রাজি হয়েছি।’
তনিমা হামিদ বেসরকারি একটি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক। এটা নিয়েই তার ব্যস্ততা। স্বাভাবিক কারণে তিনি এখন নাটকে নিয়মিত হতে পারছেন না। তবে ভালো গল্প বা ভালো আয়োজনের কাজের প্রস্তাব পেলে করবেন বলেও জানান তনিমা হামিদ।
‘নানা স্বাদে রাঁধুনী’ অনুষ্ঠানটিতে প্রাচ্য ও পাশ্চাত্যের বিভিন্ন ধরনের খাবারের রেসিপি তুলে ধরা হবে। সেই সঙ্গে থাকবে দেশ-বিদেশের খাবার নিয়ে ফুড ট্রিভিয়া, রান্না নিয়ে বিভিন্ন টিপস ও কুইজ। বর্তমানে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) অনুষ্ঠানটির শুটিং চলছে বলে জানা যায়। প্রতি পর্বেই দেশের পাঁচ তারকা হোটেলের একজন এক্সিকিউটিভ শেফ এবং সে সঙ্গে থাকবেন রিয়েলিটি শো ‘সেরা রাঁধুনী’-এর বিজয়ীদের একজন।
রোমান রায়