দাওয়াত দিয়ে ভক্তদের খাওয়ালেন সালমা

সারা বিশ্বের জনপ্রিয় শিল্পীরা তারা তাদের ভক্তদের মন রক্ষা করে থাকেন সব সময়। সেই রক্ষাটা হলো তাদের বিনোদনের খোর দেন শিল্পীরা । বিভিন্ন পেশার শিল্পী, বিভিন্ন ভাবে দিয়ে থাকেন, যেমন ভালো ভালো গান, ভালো অভিনয়, ভালো সিনেমা এবং যে যে সেক্টরে কাজ করেন তার কাজের জনপ্রিয়তার উপর তাদের ভক্ত শোতা তৈরী হয় । এবং সেই শ্রোতারা কখনও কখনও সবাইর থেকে শ্রেষ্ঠ শ্রোতা ভক্তের তালিকায় চলে আসেন । সেই তালিকায় খবরটা একটু পরে বলি, ২০০৬ সালের ২৯ ডিসেম্বর রিয়েলিটি শো ক্লোজআপ ওয়ান।
প্রতিযোগিতা ‘ক্লোজআপ-তোমাকেই খুঁজছে বাংলাদেশ’ দ্বিতীয় আসরের চ্যাম্পিয়ন কুষ্টিয়ার মেয়ে মৌসুমি আক্তার সালমা। সে সময় সালমার ‘স্টেশনের রেল গাড়ীটা’ শিরোনামের গানটি ব্যাপক জনপ্রিয়তা পায়। দীর্ঘ ১২ বছরের সংগীত ক্যারিয়ারে অনেক শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন সালমা। এরপর তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। তার মধ্যে প্রকাশিত অ্যালবামের মধ্যে অন্যতম- ‘কইলজার ভেতর গাঁথি রাখুম’, ‘আমার এক নয়নতো দেখেনারে’, ‘বন্ধু আইও আইও’, ‘পরানের বন্ধু’, ‘তোমার বাড়ি আমার বাড়ি’, ‘তুমি আসবা নাকি’ মন মাঝি’ ভুলিয়া বন্ধু’ আউলা প্রেম’‘বৃন্দাবন’ ‘বিনোদিনী’ ইত্যাদি।
এই ১২ বছরের অসংখ্যা ভক্ত শ্রোতা তৈরী হয়েছে সালমার। তার মধে সেরা বক্তের তালিকায় প্রথম হয়েছেন নারায়ণগঞ্জের নুরুজ্জামান, ব্রাহ্মণবাড়িয়ার সাজিদ মাহমুদ ও কুমিল্লা লাকসামের জালাল আহমেদ । দীর্ঘদিন এই ভক্তরা সালমার ভালো মন্দ কাজের সাথে তারা ছিলেন এবং ভালোবেসে আসছেন ভক্তরা । ২৭ সেপ্টেম্বর এই তিন ভক্ত ফ্যানদের কে দাওয়াত করে বাসায় খাওয়ালেন সালমা।
ভক্তদের খাওয়ানো নিয়ে সালমা বলেন, আমি আমার ভক্তদের কে সব চেয়ে বেশি ভালোবাসি। আজকের এই সালমা এই শ্রোতাদের জন্যই হয়েছে। তাদেরকে একদিন খাওয়াতে পেরে আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি । ভক্তরা আছে বলে আমি সালমা বেঁচে আছি । সব শ্রোতাদের কে আমি অনেক ভালোবাসি । এই ধারাবাহিকতা আমার আগেও ছিলো এখনও থাকবে । তাদের জন্যই আমার এতো কিছু ।
ফোক গানের জনপ্রিয় শিল্পী সালমা কদিন আগেই দ্বিতীয় কন্যা সন্তানের মা হয়েছেন। আর সন্তান সম্ভবা হওয়ার ফলে বেশ কিছু দিন গান থেকে বিরতি নিয়েছিলেন তিনি। রেকর্ডিং, স্টেজ শো, টিভি অনুষ্ঠান কোনো কিছুই এ সময়ে করেননি। তবে বিরতি ভেঙে ফের কাজে ব্যস্ত হয়েছেন এ শিল্পী। এরইমধ্যে পরিকল্পনা করেছেন কিছু গানের। নতুন গান এতদিন করতে পারেনি। এবার বেশ কিছু গানের পরিকল্পনা রয়েছে তার সালমা আরো বলেন, বিশেষ করে ফোক গান করতে চাই কিছু। পাশাপাশি লালনের গান নতুন সংগীতায়োজনে করার ইচ্ছেও আছে। আশা করছি খুব শিগগির একটি করে গান শেষ করতে পারবো। চলতি বছর নির্দিষ্ট সময় পর পর গানগুলো ভিডিও আকারে প্রকাশ করবো।
রোমান রায়