শাহরিয়ার রাফাতের ‘তোমায় নিয়ে বৃষ্টিতে ভিজবো’

বর্তমান সময়ের অন্যতম ব্যস্ত ও জনপ্রিয় সঙ্গীতশিল্পী হলেন শাহরিয়ার রাফাত।প্রথমবারের মতো এই শিল্পী এলেন প্রখ্যাত গীতিকার রাজীব আহমেদের লেখা একটি গান নিয়ে। বৃহস্পতিবার রাত আটটায় তাঁর নিজস্ব চ্যানেলেই গানটি মুক্তি দেন শিল্পী শাহরিয়ার রাফাত। গানটির শিরোনাম ‘তোমায় নিয়ে বৃষ্টিতে ভিজবো’। অঙ্কুর মাহমুদের সুরে গানটির সংগীতায়োজন করেছেন শাহরিয়ার রাফাত নিজেই। ‘পাগলা হাওয়া’, ‘কুসুম কুসুম প্রেম’, ‘রাখিনি আমায় কেউ’, ‘নদীর বুকে চাঁদ’, ‘ও আমার সখী’, ‘এক আকাশের তারা’র মতো জনপ্রিয় গানের গীতিকার রাজীব আহমেদ। বহুদিন পর গান লিখলেন তিনি। বললেন, বহুদিন ধরেই আমার কাছে একটি গান চাইছিলো শাহরিয়ার। সে নাছোড়বান্দা, শেষ পর্যন্ত তাকে একটি গান দিতেই হলো! গানটির জন্য শিল্পী ও সুরকারকে শুভ কামনা জানাই।
গানটি নিয়ে সঙ্গীতশিল্পী শাহরিয়ার রাফাত বলেন, সুফি গান ও সিনেমার গানের পাশাপাশি গাইলাম এই ভিন্নধর্মী একটু জ্যাজ ফিউশন গানটি। যা আমার অফিসিয়াল ইউটিউব চ্যানেল এর ২য় মৌলিক গান। গানটিতে অদ্ভুত প্রেমের আবেদন আছে। প্রথমবার আমি এই জনরার গান গাইবার দুঃসাহস করেছি। আমি ভীষণ আনন্দিত যে অনেক দিন পর একটা ভালো লিরিকের গান সবাই শুনবে। রাজীব আহমেদের মতো এমন একজন গুণী গীতিকারের কথায় গাইতে পেরে উচ্ছ্বসিত এই শিল্পী আরো বলেন, বহুদিন ধরেই অপেক্ষায় ছিলাম রাজীব ভাইয়ের লেখা একটি গান গাইবো। দেরীতে হলেও সেই অপেক্ষার অবসান হলো। এজন্য রাজীব ভাইয়ের প্রতি কৃতজ্ঞ। রাজীব আহমেদ ভাই আমার খুব প্রিয় লেখকদের মধ্যে অন্যতম আর অংকুর মাহমুদ তো অসাধারন সুর করে। আমি আশাবাদী বাকিটা সবার ভাল লাগার উপর নির্ভর করবে। তবে একটা ভাল গান গাইবার অনুভুতিটাই অন্যরকম একজন শিল্পীর কাছে ।
এখন পর্যন্ত চলচ্চিত্রে ২৫টির বেশি গান করেছেন শাহরিয়ার রাফাত। তার প্রায় সব গানই পেয়েছে জনপ্রিয়তা। সংগীত পরিচালক হিসেবেও তিনি কাজ করেছেন অন্তত ১০টি চলচ্চিত্রে। শিল্পী জানান, এখন থেকে প্রতি মাসে আমার ইউটিউব চ্যানেলটিতে একটি নতুন গান পাবেন দর্শক।
রোমান রায়