নিজের গানেই সমালোচিত মিমি চক্রবর্তী

আগে সিনেমার জন্য গান গেয়েছেন কলকাতার জনপ্রিয় নায়িকা মিমি চক্রবর্তী। এবার এই প্রথম প্রকাশ করলেন নিজের গাওয়া একক গান। গানটির শিরোনাম ‘আনজানা’। রবিবার ২২ সেপ্টেম্বর নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে চিত্রনায়িকা ও যাদবপুরের সাংসদ মিমি চক্রবর্তীর প্রথম একক গানটি। নিজের গাওয়া গানটির সঙ্গে বেশ জমিয়ে পারফর্ম করেছেন নায়িকা। অনেক আগেই ‘ড্রিম’ নামে একটি অ্যালবাম প্রকাশের ঘোষণা দিয়েছিলেন মিমি। এই অ্যালবামের প্রথম গান হিসেবেই প্রকাশ পেলো ‘আনজানা’ গানটি। মিমির ভক্তরা বেশ আগ্রহ নিয়ে অপেক্ষা করেছিলেন গানের জন্য।
কিন্তু গানটি শুনে ক্ষোভ প্রকাশ করেছেন অনেকেই। ভিডিওর কমেন্টের ঘরে ভক্তরা গান নিয়ে নানা সমালোচনা করছেন। তার কারণ হলো, কলকাতার বাঙালি নায়িকার গাওয়া গানটির কথাগুলো বাংলা নয়। প্রথম গানেই হিন্দি আর ইংরেজি ভাষাকে বেছে নিয়েছেন মিমি। একজন মন্তব্য করেছেন, ‘দিদি ত্রিপুরা থেকে, বাংলা সিনেমা, বাংলা গান শোনার জন্য বেশি নির্ভর করি কলকাতার উপরই, আপনার প্রথম গানটাও বাংলায় আশা করেছিলাম।’
আরেকজন লিখেছেন, ‘দিদি প্রথম গানটা তো অন্তত বাংলায় করতে পারতে!’ এভাবেই বাংলা সিনেমার নায়িকার হিন্দি ও ইংরেজি ভাষার গান শুনে মন্তব্য করছেন দর্শক শ্রোতারা। গানটির কথা লিখেছেন রাজীব দত্ত। সুর দিয়েছেন ডাব্বু। আর মিউজিক ভিডিওটিতে কোরিওগ্রাফি করেছেন বাবা যাদব। পুরো ভিডিওটিতে একেক সময় একেক রূপে এসে চমকে দিয়েছেন মিমি। এর আগে ‘মন জানে না’ সিনেমার জন্য ‘কেন যে তোকে’ গানটি শোনা গিয়েছিল মিমি চক্রবর্তীর কণ্ঠে।
অঞ্জন দাস