প্রথম ‘মিসেস বাংলাদেশ’ হলেন অবনী

বাংলাদেশে বিবাহিত নারীদের প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো ‘মিসেস বাংলাদেশ ২০১৯’। এ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন মিসেস মুনজারিন মাহবুব অবনী। প্রথম রানারআপ হয়েছেন রাবেয়া সুলতানা।
রবিবার দিবাগত রাত ১টায় এ ফলাফল ঘোষণা করা হয়। শনিবার সন্ধ্যা সাতটায় রাজধানীর গুলশান ক্লাবে ‘মিসেস বাংলাদেশ’র গ্র্যান্ড ফিনালে শুরু হয়। সেখানে দেশের জনপ্রিয় তারকারা নাচ ও গানে দর্শকদের মাতিয়ে রাখেন।
সারাদেশ থেকে দুই সহস্রাধিক বিবাহিত প্রতিযোগীর অংশগ্রহনে শুরু হয় এই অনুষ্ঠান। প্রাথমিক নির্বাচন ও পর্যায়ক্রমে বিভিন্ন রাউন্ডের অডিশন, গ্রুমিং এবং মোটিভেশনাল সেশনের মাধ্যমে নির্বাচন করা হয় টপটেন। আর এ দশ প্রতিযোগীকে নিয়েই অনুষ্ঠিত হয় গ্র্যান্ড ফিনালে। ‘বায়োজিন কসমেসিউটিক্যালস মিসেস বাংলাদেশ-২০১৯’ শিরোনামের এ প্রতিযোগিতার আয়োজক অপূর্ব আব্দুল লতিফ বলেন, “বাংলাদেশে মেধাবী ও বিবাহিত নারীদের নিয়ে উল্লেখযোগ্য তেমন কিছু হয়নি। সেই তাগিদেই এমন একটা আয়োজন করা। নারী শক্তি ও নারী জাগরণকে একধাপ এগিয়ে দেয়ার লক্ষ্যেই এ আয়োজন।” এতে বিচারক হিসেবে ছিলেন অভিনেতা ও পরিচালক শহীদুল আলম সাচ্চু, কণ্ঠশিল্পী মেহরিন মাহমুদ, সামিনা সারা, মারিয়া মৃত্তিক, ড. তৌহিদা রহমান ইরিন, বিউটি এক্সপার্ট সালেহা সারওয়ার, আবৃত্তি শিল্পী শিমুল মোস্তফা ও ইউথ বাংলার সভাপতি মোনা চৌধুরী। উল্লেখ্য, ‘মিসেস বাংলাদেশ’ চ্যাম্পিয়ন মুনজারিন মাহবুব অবনি আসছে নভেম্বরে লাস ভেগাসে অনুষ্ঠিতব্য মিসেস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন।
রোমান রায়