সালমান শাহ্র জন্য চুল কেটে ফেলেছিলাম: মিতু

নব্বই দশকের শুরুর দিকে আত্মপ্রকাশ করে মাত্র সাড়ে ৩ বছরেই বাংলা চলচ্চিত্রে অসামান্য এক জায়গা দখল করে নেন সালমান শাহ্। গোটা দেশে তার জনপ্রিয়তা ছড়িয়ে যায় বাতাসের বেগে। সব বয়সী মানুষের কাছে গ্রহণযোগ্যতা পান সালমান। তরুণীদের স্বপ্নের পুরুষে পরিণত হন সুদর্শন এই নায়ক। সেই সময়ে শৈশব-কৈশোর পার করে আসা প্রত্যেকের জীবনেই অবিচ্ছেদ্য অংশ হয়ে আছেন সালমান শাহ্।
ব্যতিক্রম নন নবাগত নায়িকা জাহারা মিতুও। তারও স্বপ্নের নায়ক সালমান শাহ্। আর সেই নায়কের জন্য তিনি নিজের যতেœ বড় করা চুল পর্যন্ত কেটে ফেলেছিলেন। বৃহস্পতিবার রাজধানীর মধুমিতা সিনেমা হলে সালমান শাহ্র জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এই তথ্য জানান মিতু। উপস্থাপনা দিয়ে দর্শকদের মন জয় করে সদ্য সিনেমায় আসা জাহারা মিতু বলেন, সবাই সালমান শাহ্কে নিয়ে অনেক কথাই বলেছেন। তবে আমি একটু আমার মতো করে বলতে চাই। আমি ছোট বেলায় ক্লাসিক্যাল ডান্স শিখেছিলাম। সেজন্য চুল বড় করেছিলাম। তো একবার স্কুলের একটি সাংস্কৃতিক প্রোগ্রামের আয়োজন করা হয়। সেখানে সালমান শাহ্ অভিনীত একটি সিনেমার গান নাচের জন্য নির্বাচিত করা হয়। তো যেহেতু দ্বৈত গান, সেজন্য একজনকে সালমান শাহ্র ভূমিকায় নাচতে হবে। আর আমি সেই সুযোগটা লুফে নিয়েছিলাম। এজন্য আমার চুল পর্যন্ত কেটে ফেলেছিলাম। যাতে সালমান শাহ্ সাজতে সুবিধা হয়। এতোটাই প্রিয় ছিলেন তিনি আমার।
এদিকে সালমান শাহ্র জন্মদিন উপলক্ষে ৭ দিনব্যাপী ‘সালমান শাহ্ জন্মোৎসব-২০১৯’-এ অংশ নিতে পেরে দারুণ উচ্ছ¡্াস প্রকাশ করেছেন জাহারা মিতু। এজন্য নিজেকে ভাগ্যবানও মনে করেন সুদর্শনা এই নায়িকা।
প্রসঙ্গত, সালমান শাহ্র জন্মদিন উপলক্ষে এই উৎসবের আয়োজন করেছে ঢুলি কমিউনিকেশনস। এর আগেও তারা এমন আয়োজন করেছিল। এবার তাদের সঙ্গে যুক্ত আছে টিএম ফিল্মস।
রোমান রায়