কলকাতায় মুক্তি পাবে আইরিন-সুমিতের সিনেমা

ঢাকাই চলচ্চিত্রের এ প্রজন্মের চিত্রনায়িকা আইরিন সুলতানা সম্প্রতি জুটি বেঁধে কাজ করেছেন ঢালিউডের স্ট্রাগলিং হিরো সুমিত সেনগুপ্তের সঙ্গে। এই জুটির ‘পদ্মার ভালোবাসা’ সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে। হারুন-উজ-জামান পরিচালিত সিনেমাটি আগামী ২০ সেপ্টেম্বর কলকাতায় মুক্তি পাবে।
এ প্রসঙ্গে আইরিন বলেন, ‘‘পদ্মার ভালোবাসা’ সিনেমায় ষাটের দশকের চিত্র দেখানো হয়েছে। এই সিনেমায় আমি গ্রামের প্রভাবশালী পরিবারের মেয়ের চরিত্রে অভিনয় করেছি। সিনেমাটির গল্প পদ্মার পাড় ঘেঁষে যাওয়া একটি গ্রামের মানুষের জীবন নিয়ে। গল্পটি আমার ভালো লেগেছে। এতে বেশ কয়েকটি লুকে দর্শক আমাকে দেখতে পাবেন। আশা করছি, দর্শকদের কাছেও ভালো লাগবে।’’ আইরিন আরও বলেন, ‘আগামী ২০ সেপ্টেম্বর প্রথমে ভারতের ২৫টি হলে সিনেমাটি মুক্তি পাবে। আগামী ১ নভেম্বর বাংলাদেশের হলে সিনেমাটি মুক্তি দেয়া হবে।’
স্বপ্নচূড়া ফিল্ম ইন্টারন্যাশনাল প্রযোজিত এ সিনেমার গল্প ও চিত্রনাট্য রচনা করেছেন পরিচালক। প্রথমে সিনেমাটির নামকরণ করা হয় ‘পদ্মার প্রেম’। পরবর্তীতে পরিবর্তন করে রাখা হয় ‘পদ্মার ভালোবাসা’।
দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘ভালোবাসা জিন্দাবাদ’ সিনেমার মাধ্যমে রুপালি জগতে পা রাখেন আইরিন। এরপর ‘ছেলেটি আবোলতাবোল মেয়েটি পাগল পাগল’, ‘এক পৃথিবী প্রেম’, ‘ইউটার্ন’, ‘মায়াবিনী’সহ বেশ কয়েকটি সিনেমা মুক্তি পেয়েছে। তার অভিনীত মুক্তি প্রতীক্ষিত সিনেমা ‘রৌদ্রছায়া’। এতে তার বিপরীতে অভিনয় করেছেন নিরব। এটি পরিচালনা করেছেন বুলবুল জিলানী। তা ছাড়া অরণ্য পলাশের ‘গন্তব্য’ সিনেমার কাজও শেষ করেছেন আইরিন।
অপরদিকে সুমিত সেনগুপ্ত অনিকেত আলম পরিচালিত শেষ নায়ক চলচ্চিত্রের মাধ্যমে এ অঙ্গনে পা রাখেন অমিত। তার মুক্তি প্রাপ্ত প্রথম চলচ্চিত্র সেদিন বৃষ্টি ছিল। সিনেমার পাশাপাশি বিজ্ঞাপনেও সরব রয়েছেন সুমিত।
আলমগীর কবির