বাংলাদেশের ছবিতে বলিউডের শ্রদ্ধা কাপুর

প্রথমবারের মত বাংলাদেশের ছবিতে অভিনয় করতে যাচ্ছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রদ্ধা কাপুর। ‘মাসুদ রানা’ শিরোনামে এই ছবিতে ‘সুলতা’ চরিত্রে দেখা যাবে এই অভিনেত্রীকে। আজ বৃহস্পতিবার সকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এমনটাই জানিয়েছে জাজ মাল্টিমিডিয়া। প্রতিষ্ঠানটি জানায়, ছবিটিতে অভিনয় করবেন হলিউড অভিনেতা মিকি রুর্কি। ছবির পরিচালক আসিফ আকবর। বাংলাদেশি বংশোদ্ভূত এই পরিচালক হলিউডে ২০০৬ সাল থেকে কাজ করছেন। এই সময়ে ১৬টি চলচ্চিত্রের পরিচালনার সঙ্গে যুক্ত ছিলেন।
জানা যায়, ছবিটির বাজেট ১০ মিলিয়ন ডলার (প্রায় ৮৪ কোটি টাকা)। চলচ্চিত্রটির শুটিং হবে- মরিশাস, থাইল্যান্ড ও বাংলাদেশে। দুই ভাষায় নির্মিতব্য এ ছবিটি যুক্তরাষ্ট্রেও সেন্ট্রাল ইন্টিলিজেন্স এজেন্সি (সিআইএ) এর প্রাক্তন একজন গোয়েন্দা মাসুদ রানার প্রজেক্ট উপদেষ্টা হিসাবে কাজ করছেন। যাতে মাসুদ রানার লুক সত্যিকারের একজন স্পাই এর মত হয়। কাজী আনোয়ার হোসেনের লেখা ‘মাসুদ রানা-ধ্বংস পাহাড়’ উপন্যাস থেকে চিত্রনাট্য পরিমার্জন, পরিবর্তন ও পরিবর্ধন করেছেন আবদুল আজিজ, আসিফ আকবর ও নাজিম উদ দৌলা। হলিউডের পেশাদার স্ক্রিপ রাইটার মুভি ক্রিটিকরা পরবর্তীতে ফাইন টিউন করেছে চিত্রনাট্যটির।
বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ছাড়া সহযোগী প্রযোজক হিসেবে থাকছে আরও তিনটি প্রতিষ্ঠান এবং যুক্তরাষ্ট্রের হলিউডের সিলভার লাইন।
রোমান রায়