সিনেমার গানে রুখসার রহমান

বর্তমান সময়ের আলোচিত ফোক সঙ্গীত শিল্পী, ফোক গান নিয়েই দর্শকদের মাতিয়ে রাখতে চান রুখসার রহমান। নিয়মিত গাইছেন ষ্টেজ এবং টিভিতে। দেশ-বিদেশ ও টিভির লাইভে ফোক শিল্পী হিসেবে রুখসারের পরিচিতি বেশ। এবারে অপেক্ষা করছে রুখসারের কন্ঠে, গীতিকার ও সুরকার ইথুন বাবুর কথা ও সুরে চমৎকার দুটি গান। তার মধ্যে একটি গানের কাজ শেষ হয়েছে। গানটির শিরোনাম ‘পাগলা ছোকড়া’ গানটি ইবি মিউজিক থেকে মুক্তির অপেক্ষায় রয়েছে। রংধনু মিউজিকের আল আমিন খানের সুর ও সঙ্গীতে ‘বসন্তের কোকিল’ গীতিকার নীহার আহমেদ।
আরও অপেক্ষা করছে হৃদয়ের কম্পোজিশনে, গীতিকার ও সুরকার কাজল বিল্লাহর কথা ও সুরে চমৎকার ডুয়েট ফোক গান। কন্ঠ দিয়েছেন রুখসার রহমান ও কাজল বিল্লাহ।
আসছে কুরবানী ঈদে গীতিকার তকবীর হোসাইন ও সুর সঙ্গীতে আল আমিন খানের রংধনু মিউজিক এর ব্যানারে দুটি গান ‘মনের ঘরে কষ্ঠের তালা’ ও ‘বসন্তের কোকিলে’ কন্ঠ শিল্পী রুখসার রহমান জানান, আপাতত ষ্টেজ প্রোগ্রামের চাপটা একটু কম। বিগত কয়েক মাস অনেক বেশি ব্যস্ততার কারনে রেকর্ডিং ও টিভি প্রোগ্রামে অনিয়মিত ছিলাম। মাঝে মধ্যে শখের বসে কবিতা লিখে সময় পার করেন এই প্রজন্মের জনপ্রিয় এই কন্ঠ শিল্পী। এটা ভালবাসা ও পুরোরো অভ্যাস।
রোখসার রহমান শ্রোতাদের নিয়মিত একের পর এক নতুন নতুন গান উপহার দিতে চান। আর এভাবেই সঙ্গীত পিয়াসী মানুষের ভালবাসা দোয়া ও শুভ কামনাকে সঙ্গে নিয়ে আগামীর পথে এগিয়ে যেতে চান রুখসার রহমান। দর্শক শ্রোতাদের কাছে শিল্পীর প্রত্যাশা বাংলা গান শোনার। মা মাটি ও শেখরকে বাচিঁয়ে রাখুন। বাংলা গানকে নতুন প্রজন্মের কাছে পৌছে দিয়ে অপসংস্কৃতি থেকে বাংলা গানকে বাচিয়ে রাখার জোর দাবী জানান রুখসার রহমান।
এছাড়াও দেওয়ান নাজমুলের পরিচালনায় ‘তোরে কত ভালবাসি’ ছবিতে ছিপিছিপি পানি ও নিশানের পরিচালনায় ‘নারীর শক্তি’ ছবিতে দিল দিওয়ানা গানেও কন্ঠ দিয়েছেন জনপ্রিয় কন্ঠ শিল্পী রুখসার রহমান।
রোমান রায়