বাংলা চলচ্চিত্রে সুদিন ফিরবেই: নবনির্বাচিত প্রযোজক নেতারা

দুঃসময় পার করছে বাংলা চলচ্চিত্র। যোগ্য নেতৃত্বের অভাব ও নিয়মিত প্রযোজকদের হারানোয় চলচ্চিত্রের এই সংকটাপন্ন অবস্থা। তবে কিছুটা স্বস্তি এনে দিয়েছে চলচ্চিত্র প্রযোজক পরিবেশকদের সদ্য অনুষ্ঠিত নির্বাচন। প্রায় ৭ বছর পর বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হলো শনিবার (২৭ জুলাই)। বহুল প্রতীক্ষিত এই নির্বাচনে জয়ী প্রযোজকরা সোমবার দুপুরে এসেছিলেন চ্যানেল আই কার্যালয়ে, অংশ নিয়েছেন চ্যানেল আইয়ের নিয়মিত আয়োজন ‘তারকা কথন’-এ। সেখানে তারা আত্মবিশ্বাসের সঙ্গে জানিয়েছেন, বাংলা চলচ্চিত্রে এবার সুদিন ফিরবেই!
রাজু আলীমের প্রযোজনায় এই তারকা শো শেষ করে নির্বাচিত প্রযোজক নেতারা সাক্ষাৎ করেন ইমপ্রেস টেলিফিল্ম ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগরের সঙ্গে। বাংলাদেশের চলচ্চিত্র নির্মাণে বিশেষ অবদান রাখায় চ্যানেল আই ও ইমপ্রেস টেলিফিল্মের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা।
ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় নির্বাচিতদের। এরপর বিজয়ীদের নিয়ে কেট কাটা হয়।
সেখানে নির্বাচিত প্রযোজকদের উদ্দেশ্যে ফরিদুর রেজা সাগর বলেন, বরাবরের মতো চ্যানেল আই নির্বাচিত প্রযোজকদের পাশে থাকবে। আশা করবো, নতুন প্রযোজকরাও আমাদের পাশে থাকবেন। নতুন নেতৃত্বের হাত ধরে দেশীয় চলচ্চিত্রের সমৃদ্ধি কামনা করছি।
প্রযোজকদের নির্বাচনে সর্বোচ্চ ভোট (১২১) পেয়েছেন খোরশেদ আলম খসরু। কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, একটি চক্র এতদিন নির্বাচন বন্ধ রেখেছিল। সবকিছু অতিক্রম করে সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে শুরু থেকেই চ্যানেল আই পাশে ছিল। এজন্য নব নির্বাচিত প্রযোজকদের তরফ থেকে চ্যানেল আইয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আগামীতে সবসময় সব কাজে চ্যানেল আইকে পাশে চাই।
অভিনেতা ও সদ্য বিজয়ী প্রযোজক নেতা শহীদুল আলম সাচ্চুর সঞ্চালনায় এসময় নিজেদের অনুভূতি এবং ভবিষ্যত কাজের পরিকল্পনা জানিয়ে কথা বলেন বেশ কয়েকজন প্রযোজক নেতা।
এরমধ্যে প্রযোজক মো. হোসেন বলেন, দেশের চলচ্চিত্রকে মানুষের কাছে পৌঁছে দিতে চ্যানেল আই ও ইমপ্রেস টেলিফিল্ম শুরু থেকেই প্রশংসিত। সুস্থধারার ছবি নির্মাণে তারা অনবদ্ধ ভূমিকা রেখে চলেছেন। এই ধারাবাহিকতা চ্যানেল আই বজায় রাখুক এবং ছবির মার্কেটিংয়ে ভূমিকা রাখুক।
নির্বাচিত প্রযোজক এমডি ইকবাল বলেন, চলচ্চিত্রের মানুষদের জন্য চ্যানেল আই যেভাবে কাজ করে এবং ব্যক্তিগতভাবে আমাদের কাজগুলো যেভাবে প্রমোট করে তেমন সহায়তা আমরা আর কোথাও পাই না। সবসময় বিপদে চ্যানেল আইকে পেয়েছি, আগামীতেও পাশে চাই।
রোমান রায়