সারিকার ‘তৃতীয় বিবাহবার্ষিকী’

অভিনয়ে নিয়মিত হয়েছেন জনপ্রিয় অভিনেত্রী সারিকা। সম্প্রতি ‘তৃতীয় বিবাহবার্ষিকী’ শিরোনামের একটি ঈদ নাটকে অভিনয় করলেন তিনি। এতে সারিকা জুটি বাঁধলেন জনপ্রিয় তারকা অপূর্ব’র সঙ্গে।
অপূর্ব এক হাঁড় কিপটে স্বামী। পিতার বেহিসাবি জীবন থেকে শিক্ষা নিয়ে স্ত্রী সারিকাকে নিয়ে পৃথক বসবাস তার। কিন্তু বৃদ্ধ শ্বশুরের প্রতি পুত্রবধুর অগাধ মায়া। সামনেই তৃতীয় বিবাহবার্ষিকী। অপূর্ব’র নিয়ম প্রতি বিবাহবার্ষিকীতেই স্ত্রীকে নতুন একটি হিসাবের খাতা উপহার দেয়া। যাতে লেখা থাকবে পুরো বছরের স্ত্রীর হাত দিয়ে খরচার হিসেব-নিকেশ। কিন্তু আসন্ন বিয়ে বার্ষিকীর আগেই হিসেব করতে বসে অপূর্ব দেখে বড় অংকের টাকার গণ্ডগোল। কোথায় গেলো সেই টাকা? স্ত্রীকে জিজ্ঞাসাবাদেও সদুত্তর পায় না সে। বাসায় বন্ধুর যাতায়াতকেও সন্দেহ করে বসে অপূর্ব। মনোমালিন্যের জের ধরে স্ত্রী বেরিয়ে পড়েন বাসা থেকে। এগিয়ে যায় নাটকের গল্প।
নাটকটি রচনা করেছেন শফিকুর রহমান শান্তুনু। এটি নির্মাণ করেছেন সৈয়দ শাকিল। গত ১৮ ও ১৯ জুলাই রাজধানীর উত্তরায় নাটকটির শুটিং সম্পন্ন হয়। নাটকে অপূর্ব’র বাবার চরিত্রে অভিনয় করেন কে এস ফিরোজ।
নাটকটি নিয়ে নির্মাতা সৈয়দ শাকিল বলেন, ‘আজকালকার নাটকে আমি দেখতে পাচ্ছি শুধুই রোমান্সকে প্রাধান্য দেয়া হচ্ছে। বাবা-মা কিংবা পরিবারের ভেতরের গল্পটা খুব একটা বলছে না কেউ। আমি একজন বাবা ও তার সন্তানের গল্প বলতে চেয়েছি এ নাটকের ভেতর দিয়ে।’ আসছে ঈদে যে কোন একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচারিত হবে নাটকটি।
রোমান রায়