ঐশীর দ্বিতীয় চলচ্চিত্র ‘আদম’

নিজের দ্বিতীয় চলচ্চিত্র নিয়ে হাজির হচ্ছেন জান্নাতুল ফেরদৌস ঐশী। ‘মিশন এক্সট্রিম’র পর ‘আদম’ শিরোনামের নতুন একটি চলচ্চিত্রে কাজ করতে যাচ্ছেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ খ্যাত এই অভিনেত্রী। এতে তার বিপরীতে কাজ করছেন তরুণ অভিনেতা ইয়াশ রোহান। শুক্রবার (১২ জুলাই) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) সিনেমাটির মহরত অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএফডিসি’র ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ আব্দুল করিম। উপস্থিত ছিলেন বেশ কয়েকজন চলচ্চিত্র প্রযোজক-পরিচালকসহ সিনেমার শিল্পী ও কলাকুশলীরা।
বাংলাদেশের দক্ষিণাঞ্চলের আশির দশকের গ্রামীণ জনপদের একটি কঠিন বাস্তবতা ও জীবনবোধের পটভূমি নিয়ে নির্মিত হচ্ছে ‘আদম’ সিনেমাটি। আদম -এ চরিত্র নিয়ে ঐশী বলেন, এত বড় একটা চ্যালেঞ্জিং কাজ এত অল্প সময়ে আসবে আমি বুঝতে পারিনি। এখানে (আদম) আমার যে চরিত্রটা, নাম হচ্ছে সাজিয়া। বাস্তব জীবনে আমি যেভাবে বেড়ে উঠেছি তার সাথে ‘আদম’এ এর কোনো মিল নেই। আমার প্রথম সিনেমা ‘মিশন এক্সট্রিম’র চেয়ে এখানে আমার চরিত্র একেবারে ভিন্ন। এছাড়াও ঐশী বলেন, অনেকে প্রশ্ন করেন কোন ধারার চলচ্চিত্রে কাজ করতে চান আপনি? আসলে ধারা কোনো বিষয় না। গল্প এবং চরিত্রটাই মূল। আদমের গল্প এবং চরিত্র শোনার পর আমি সত্যিই আশাবাদী। চেষ্টা করব আমার সবটুকু দিয়ে সিনেমাটি ভালোভাবে শেষ করার। ইয়াশ রোহান বলেন, একজন অভিনেতা হিসেবে সবসময় স্বপ্ন থাকে ভিন্ন ভিন্ন চরিত্রে কাজ করবো, নিজের ভাঙার চেষ্টা করবো। আমি মনে করি আমার এই ছোট্ট ক্যারিয়ারে আজ পর্যন্ত যতগুলো চরিত্রে কাজ করেছি ‘আদম’ একেবারেই ভিন্ন। এমন চরিত্র নিজে কখনো দেখিনি, যার কারণে এটা আমার জন্য বেশ চ্যালেঞ্জিং। আমি চেষ্টা করব আমার শতভাগ দেয়ার। দোয়া করবেন।
ছবিটিতে ঐশী-রোহান ছাড়া আরও অভিনয় করছেন রাইসুল ইসলাম আসাদ, শহিদুজ্জামান সেলিম, মনিরা মিঠু, অ্যালেন শুভ্র, আফফান মিতুল, নাসরিন ও রোদেলা হৃদ্যসহ অনেকে। ২৬ আগস্ট থেকে সিনেমাটির শুটিং শুরু হবে।
রোমন রায়